এই মাত্র
লোডিং...
জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ও সময়সূচী ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ও সময়সূচী ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন বা সময়সূচী প্রকাশ করা হয়েছে।গতকাল আনুমানিক বিকাল ৪ ঘটিকায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের করোনা মহামারীকালিন পূর্ব বিজ্ঞপ্তিতে প্রকাশিত ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ও সময়সূচী স্থগিত করা হয়েছে এবং এর বিপরীতে নতুন পরীক্ষার রুটিন বা সময়সূচী নির্ধারণ করা হয়েছে।২০১৯ সালের নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থীদের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার তারিখ ও সময়সূচী অনুযায়ী সারাদেশে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ও সময়সূচী ২০২০

প্রকাশিত রুটিন বা সময়সূচী অনুযায়ী অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা আগামী ১৬ জানুয়ারি ২০২১ইং হইতে ৬ ফ্রেব্রুয়ারি ২০২১ইং তারিখ পর্যন্ত চলবে।পরীক্ষার নির্ধারিত দিন অনুযায়ী দুপুর ১টা হতে এই পরীক্ষা আরম্ভ হয়ে প্রশ্নপ্রত্রের মধ্যে নির্ধারণ করা সময় অনুসারে নিয়মিতভাবে পরীক্ষা অনুষ্ঠিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ও সময়সূচী সম্পর্কিত বিস্তারিত তথ্য নিম্নে প্রদত্ত হল।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ও সময়সূচী ২০২০
অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ও সময়সূচী ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফ্রী অনলাইন ইংরেজী কোর্স ২০২০

পরীক্ষা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যাবলী

১। কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানে সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষর দেওয়া হবে।সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে।পরীক্ষার্থীদের স্ব-স্ব কলেজে যোগাযগো করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

৫। কলেজ কর্তৃক আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ৪৫০ টাকার মধ্যে ১৫০টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০ টাকা হারে মোট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

৬। ইনকোর্স,ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করেতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক,চতুর্থ বর্ষ অনার্স শাখার তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

0 মন্তব্য সমূহ: