এই মাত্র
লোডিং...
ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩

ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩

ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩। Dutch Bangla Bank SSC Scholarship 2023। ডাচ্-বাংলা তার শিক্ষাবৃত্তি কর্মসূচির আওতায় দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিক,স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদান করে আসছে। এই ধাবাহিকতায় ২০২৩ সালে এস.এস.সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থী, শিক্ষা ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রত্যাশী নিম্নবর্ণিত যোগ্যতা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অনলাইনের মাধ্যমে বৃত্তির জন্য দরখাস্ত আহবান করা যাচ্ছে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে সার্কুলার বর্ণিত উপায়ে ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩ আবেদন করার জন্য অনুরোধ করা হল। ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩ সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

 

ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি সার্কুলার

ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার

ডিবিবিএল বা ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার প্রকাশিত হয়েছে। দীর্ঘদিন যাবৎ যারা ডাচ বাংলা ব্যাংকের শিক্ষাবৃত্তির জন্য অপেক্ষা করেছিলেন তাদের জন্য সুসংবাদ।২০২৩ সালে যে সকল পরীক্ষার্থীরা এসএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের সকলকেই অভিনন্দন এবং যারা এসএসসি/সমমান পরীক্ষায় ভালো ফলাফল করেছেন কিন্তু আর্থিকভাবে অসচ্ছল চিন্তায় আছেন কিভাবে কলেজে ভর্তি হবেন এবং নিজের পড়ালেখার খরচ বহন করবেন। সেই সকল মেধাবী পরীক্ষার্থীদের আর্থিকভাবে সহযোগীতা প্রদানের জন্য পাশে থাকবে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।প্রতিবছর ন্যায় এ বছর ২০২৩ সালের এসএসসি/সমমান পরীক্ষায় ভালো ফলাফলকারীদের প্রদান করা হবে ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩। ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য উপস্থাপন করা হল।

ডাচ-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির জন্য আবেদনের যোগ্যতা

ন্যূনতম সিজিপিএ (চতুর্থ বিষয় ব্যতীত) সকল গ্রুপে জন্য

শিক্ষা স্তর এস.এস.সি/সমমান
সিটি কর্পোরেশন এলাকার অন্তর্গত সুকল/শিক্ষা প্রতিষ্ঠান ৫.০০
জেলা শহর এলাকার অন্তর্গত সুকল/শিক্ষা প্রতিষ্ঠান ৫.০০
গ্রামীণ/অনগ্রসর অঞ্চলের অন্তর্গত সুকল/শিক্ষা প্রতিষ্ঠান৪.৮৩

প্রার্থীদের শিক্ষাবৃত্তির পরিমাণ ও সময়কাল

শিক্ষা স্তর এইচ.এস.সি
সময়কাল২ বছর
মাসিক বৃত্তি (টাকা)২,৫০০/- টাকা
বার্ষিক অনুদান (টাকা)পাঠ্য উপকরণের জন্য – ২,৫০০/- টাকা
পোষাক পরিচ্ছদের জন্য ১,০০০/- টাকা

ডাচ্-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদনের নীতিমালা

১। যে সব ছাত্র-ছাত্রী সরকারী বৃত্তি ব্যতীত অন্য কোন উৎস থেকে বৃত্তি পাচ্ছেন,তারা ডাচ্ বাংলা ব্যাংক এর শিক্ষাবৃত্তির জন্য যোগ্য বলে বিবেচিত হবেন না।

২। গ্রামীণ/অনগ্রসর এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উর্ত্তীণ ছাত্র-ছাত্রীদের জন্য বৃত্তির শতকরা ৯০ ভাগ নির্ধারিত থাকবে এবং মোট বৃত্তির শতকরা ৫০ ভাগ ছাত্রীদের প্রদান করা হবে।

৩। ২০২১ সালের এস.এস.সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ,আগ্রহী ও উপরোক্ত যোগ্যতা সম্পন্ন ছাত্র-ছাত্রীদেরকে অনলাইনে app.dutchbanglabank.com/DBBLScholarship এই ঠিকানায় নিম্নোক্ত সংযুক্তিসহ আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

২০২৩ সালের সরকারি ছুটির তালিকাসহ বর্ষপঞ্জি

৪। আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবির স্ক্যান কপি।

৫। আবেদনকারীর পিতা ও মাতার পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবির স্ক্যান কপি।

৬। এস.এস.সি/সমমান পরীক্ষার নম্বরপত্র ও প্রশংসাপত্রের স্ক্যান কপি।

৭।সরাসরি/ডাকযোগে/কুরিয়ারযোগে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

ডাচ্-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদনের গুরুত্বপূর্ণ্য কিছু তথ্য

আবেদন শুরুর তারিখ : ৩০ জুলাই ২০২৩ইং। আবেদন শেষ তারিখ : ২৪ আগস্ট ২০২৩ইং।ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের তালিকা প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩ইং। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থিদেরকে ডিবিবিএল এর উপরোক্ত ওয়েবসাইট থেকে “প্রাইমারি সিলেক্শন লেটার” এবং প্রদত্ত নির্দেশিকার প্রিন্ট কপিসহ সকল কাগজপত্রের সত্যতা যাচাইয়ের জন্য ডাচ্-বাংলা ব্যাংকের যেকোন শাখা/মোবাইল ব্যাংকিং অফিসে উপস্থিত হওয়ার তারিখ : ৩১ আগস্ট ২০২৩ থেকে ২৮ সেপ্টেম্বর ২০২৩ইং পর্যন্ত। চূড়ান্ত ফলাফল প্রকাশের তারিখ : পরবর্তীতে পত্রিকা এবং ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে।

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার

ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২২

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

0 মন্তব্য সমূহ: