এই মাত্র
লোডিং...
BASB Job Circular 2024 - বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

BASB Job Circular 2024 - বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ( BASB Job Circular 2024 ) Govt Job Circular ২০২৪ সালের জন্য তাদের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  এই বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদে চাকরির সুযোগ প্রদান করা হচ্ছে, যা দেশপ্রেমী যুবকদের জন্য একটি চমৎকার সুযোগ। 

BASB Job Circular 2024 নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বিভিন্ন পদে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের জন্য বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে। যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে আবেদনকারীদের নির্বাচন করা হবে। এই নিয়োগ প্রক্রিয়া যুবকদের জাতীয় সেবা ও নিরাপত্তার ক্ষেত্রে অবদান রাখতে উদ্বুদ্ধ করবে। 
 
প্রার্থীদের জন্য আবেদন প্রক্রিয়া, প্রয়োজনীয় কাগজপত্র, এবং নির্বাচনের অন্যান্য শর্তাবলী সম্পর্কে বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। চাকরির এই সুযোগটি বাংলাদেশে নিরাপত্তা বাহিনীর প্রতি আগ্রহী যুবকদের জন্য বিশেষভাবে কার্যকর হবে। বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ এখনই আবেদন করুন এবং বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ডের অংশ হয়ে দেশের সেবা করার সুযোগ হাতছাড়া করবেন না!
BASB-Job-Circular-2024-বাংলাদেশ-সশস্র-বাহিনী-বোর্ড-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২৪-1

BASB JOB CIRCULAR 2024 পদ সমূহ

পদের নামঃ  করণিক (ইউডিএ) Clerk (UDA)

খালি পদের সংখ্যাঃ ১ টি

মুল বেতন গ্রেডঃ গ্রেড-১৪ ।। ১০,২০০-২৪,৬৮০ 

বাস্তব অভিজ্ঞতাঃ প্রয়োজন নেই

শিক্ষাগত যোগ্যতাঃ  কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রীসহ কম্পিউটার চালনায় অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।
অথবা 
কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সশস্র বাহিনীর ১৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন অবসরপ্রাপ্ত সার্জেন্ট বা সমপদমর্যাদাধারী হতে হবে। 

অন্যান্য অভিজ্ঞতা কম্পিউটারে টাইপিং দক্ষতা বাংলার ক্ষেত্রে ২০ শব্দ (সর্বনিম্ন) এবং ইংরেজীতে মিনিটে ২০ শব্দ (সর্বনিম্ন) থাকতে হবে। এছাড়াও কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ইমেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকা বাধ্যতা মূলক।



পদের নামঃ  অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

খালি পদের সংখ্যাঃ ৪ টি

মুল বেতন গ্রেডঃ গ্রেড-১৬।। ৯,৩০০-২২,৪৯০ 

বাস্তব অভিজ্ঞতাঃ প্রয়োজন নেই

শিক্ষাগত যোগ্যতাঃ  কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (HSC) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কম্পিউটার চালনায় অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।
তবে
সশস্র বাহিনীর ১৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন অবসরপ্রাপ্ত কর্পোরাল/ল্যান্স কর্পোরাল বা সমপদমর্যাদাধারী ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথীলযোগ্য। 

অন্যান্য অভিজ্ঞতা কম্পিউটারে টাইপিং দক্ষতা বাংলার ক্ষেত্রে ২০ শব্দ (সর্বনিম্ন) এবং ইংরেজীতে মিনিটে ২০ শব্দ (সর্বনিম্ন) থাকতে হবে। এছাড়াও কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ইমেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকা বাধ্যতা মূলক।

বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদন প্রক্রিয়া

বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড (BASB) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর আবেদন প্রক্রিয়া শুরু করতে হবে ২৪ অক্টোবর ২০২৪ (Application Deadline) এর মধ্যে। প্রার্থীদেরকে BASB অফিসে আবেদন পাঠাতে হবে।

ঠিকানা (Address): পরিচালক, বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড, ১৬০ কাকরাইল, ঢাকা-১০০০

আবেদন পাঠানোর সময়, খামের উপর অবশ্যই উল্লেখ করতে হবে আবেদনকৃত পদের নাম। এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, কারণ সঠিকভাবে পদটি উল্লেখ না করলে আবেদনটি প্রক্রিয়াকরণে বিলম্ব হতে পারে বা বাতিলও হয়ে যেতে পারে।

👉👉 নতুন সার্কুলারঃ ২৩৮ পদে ভূমি মন্ত্রণালয় সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রার্থীদের আবেদন পত্রে তাদের সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের ছবিসহ www.basb.gov.bd এর ওয়েবসাইট হতে প্রাপ্ত নির্ধারিত ফর্মে প্রয়োজনীয় তথ্য উল্লেখপূর্বক কোটাধারীদের ক্ষেত্রে সকল কাগজপত্র উক্ত ঠিকানায় প্রেরণ করতে হবে। BASB-এর বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট করা হবে কোন কোন পদের জন্য আবেদন করা যাচ্ছে এবং প্রতিটি পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতা ও দক্ষতার বর্ণনা থাকবে।

নতুন সুযোগের সন্ধানে BASB Job Circular 2024 কে মিস করবেন না!

BASB Job Circular PDF DOWNLOAD

BASB-Job-Circular-2024-বাংলাদেশ-সশস্র-বাহিনী-বোর্ড-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২৪


বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি PDF ডাউনলোড করতে চাইলে নিচের ডাউনলোড বাটনটি অনুসরণ করুনঃ

👉👉 নতুন সার্কুলারঃ KAFCO Job Circular 2024



বিঃদ্রঃ বাংলাদেশ সশস্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বিভিন্ন উৎস এবং ইন্টারনেট থেকে সংগ্রহ করে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন করা হয়েছে। তবে, এতে পরিবর্তন, পরিমার্জন বা অনিচ্ছাকৃত ভুলের সম্ভাবনা রয়েছে, যা কর্তৃপক্ষের পক্ষ থেকে ঘটতে পারে। যদি আপনার নির্ভরযোগ্য ও জরুরি তথ্যের প্রয়োজন হয়, তাহলে অনুগ্রহ করে নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে যাচাই করার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে। মনে রাখবেন, এই তথ্যগুলো কেবল আপনার জ্ঞান লাভের উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। আবেদন করার আগে নিজ দায়িত্বে সঠিকতা যাচাই করার জন্য আপনাকে উৎসাহিত করা হচ্ছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত যে কোনো সমস্যা হলে নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ কোনো দায়ভার গ্রহণ করবে না। আপনার সহযোগিতা ও বোঝাপড়ার জন্য ধন্যবাদ।

আমাদের সাথে যুক্ত হতে পারেন : Facebook Page | | Facebook Group

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

0 মন্তব্য সমূহ: